Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কামাখ্যাগুড়িতে উদ্ধার নকল মোবিল

মঙ্গলবার কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়িতে পুলিসের অভিযানে উদ্ধার হল একটি নামী কোম্পানির নকল মোবিল। ডিইবি ও কুমারগ্রাম থানার কামাখ্যাগুড়ি ফাঁড়ির পুলিস যৌথভাবে কামাখ্যাগুড়ির একটি গোডাউনে অভিযান চালায়।
বিশদ
ব্যবসায়ীদের বন্‌ধ প্রত্যাহারের দাবি পুর কর্মচারী সংগঠনের

কোচবিহার জেলা ব্যবসায়ী সমিতির সঙ্গে পুরসভার বিরোধ বেশ কিছুদিন ধরেই চলছে। একাধিক দাবি নিয়ে ব্যবসায়ীরা বারবার সরব হচ্ছেন। তবে পুরসভার পক্ষ থেকে একাংশ দাবি সঠিক নয় বলে জানানো হয়েছে।
বিশদ

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

মঙ্গলবার সকালে ডাম্পার থেকে পাথর খালি করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল গাড়ি মালিকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ আজিজ (৩২)। বাড়ি ওদলাবাড়ি রেলগেটের কাছে। এদিন সকালে চেল নদী থেকে পাথর বোঝাই করে ডাম্পারটি পাশেই খালি করা হচ্ছিল।
বিশদ

পানীয় জল পরিষেবা উন্নত করতে আরও একটি প্রকল্প

কোচবিহার পুরসভা এলাকায় পানীয় জলের সমস্যা মেটাতে আরও একটি জল প্রকল্প গড়ে তোলা হবে। শহর সংলগ্ন গুড়িয়াহাটি-২ গ্রাম পঞ্চায়েতের লঙ্কাবর গ্রামে সেটি গড়ে তুলতে সাত কাঠা জমি দেখা হয়েছে। ওই জমি কেনার চেষ্টা করছে পুরসভা।
বিশদ

নকশালবাড়িতে পুকুরে ডুবে মৃত্যু কিশোরের

বন্ধুদের সঙ্গে পুকুরে স্নান করতে নেমে তলিয়ে মৃত্যু হল এক কিশোরের। মঙ্গলবার ঘটনাটি ঘটে নকশালবাড়ি ব্লকের উত্তর কোটিয়াজোতে। মৃতের নাম সায়ন পাল (১১)। উত্তর কোটিয়াজোতেরই বাসিন্দা ছিল সে।
বিশদ

সিকিম বিপর্যয়ে তিস্তায় ভেসে আসা বহু দেহ জমেছে মেডিক্যাল কলেজের মর্গে

দফায় দফায় সৎকার হলেও জলপাইগুড়ির মর্গে কমছে না অজ্ঞাতপরিচয় মৃতদেহের বোঝা। সিকিম দুর্যোগের সময় তিস্তা নদীর জলে ভেসে আসা দেহ সহ বিভিন্ন দাবিদারহীন দেহ আবারও উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে জলপাইগুড়ি গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে।
বিশদ

রুইডাঙায় সকাল থেকে দাপিয়ে বেড়াল বাইসন, তছনছ ভুট্টা খেত

মঙ্গলবার সকাল থেকে মাথাভাঙা-২ ব্লকের রুইডাঙা গ্রাম পঞ্চায়েত এলাকার উত্তর রামঠেঙা নামাপাড়ায় দাপিয়ে বেরায় একটি বাইসন। সকালে বাইসনটিকে ভুট্টা খেতের পাশে দেখতে পান স্থানীয়রা।
বিশদ

মেডিক্যালের রিজিওনাল ব্লাড সেন্টারে তীব্র সঙ্কট

নুন আনতে পান্তা ফুরনোর মতো অবস্থা উত্তরবঙ্গ রিজিওনাল ব্লাড সেন্টারের। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে এই ব্লাড সেন্টারের মাসে তিন হাজার বোতল বা ইউনিট রক্তের চাহিদা থাকে। সেখানে স্বেচ্ছা রক্তদান শিবির থেকে মাত্র ৩০০ ইউনিট রক্ত মেলে।
বিশদ

অগ্নিকাণ্ডে ক্ষতি

সোমবার রাতে আগুনে পুড়ে ছাই দু’টি ঘর। মৃত্যু হয়েছে দু’টি গোরু ও ছাগলের। অগ্নিদগ্ধ হয়েছে চারটি গোরু। ঘটনাটি করণদিঘি থানার আলতাপুর-২ পঞ্চায়েতের বেলটোলা গ্ৰামে। গৃহকর্তা আমিরউদ্দিন জানিয়েছেন, সোমবার গোয়ালে মশা তাড়ানোর জন্য আগুন জ্বালিয়ে ধোঁয়া দেওয়া হয়েছিল
বিশদ

তপনে বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত এক

বন্ধুদের সঙ্গে চা খেতে বেরিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল এবছর উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ এক যুবকের। দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে আহত আরও চারজন। সোমবার রাতে দুর্ঘটনাটি ঘটেছে তপন থানার কমলপুর এলাকায়। মৃতের নাম সাকিল সরকার (১৮)।
বিশদ

অবশেষে এক্স-রে প্লেটের অভাব মিটল

বালুরঘাট জেলা হাসপাতালে অবশেষে এক্স-রে প্লেটের অভাব মিটল। জেলা স্বাস্থ্যদপ্তর থেকে এক্স-রে প্লেট পাঠানো হয়েছে। এমনকী খোদ জেলা হাসপাতালও এক্স-রে প্লেট কিনেছে। ফলে হাসপাতালে এই পরিষেবা আপাতত স্বাভাবিক।
বিশদ

হরিশ্চন্দ্রপুর-২ ব্লকে কলেজের দাবিতে সরব স্থানীয় বাসিন্দারা

মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-২ ব্লকে ১৪টি উচ্চ মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা রয়েছে। উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হওয়ার পর এই এলাকার পড়ুয়াদের উচ্চশিক্ষার জন্য ভর্তি হতে সমস্যা হয়।
বিশদ

‘আমের দেশ’ মালদহেই ভিন জেলার আম বিকোচ্ছে ১০০ টাকা কেজি দরে

আমের দেশ বলতেই সকলে বোঝেন মালদহকে। কিন্তু এখন আমের জেলা মালদহেই দাপিয়ে বেড়াচ্ছে ভিনজেলা ও রাজ্যের আম। উপায়ান্তর না দেখে অনেকেই কিনছেনও সেই আম। তবে ভিনজেলা ও রাজ্য থেকে আসা সেই আমের দামও খুব একটা সস্তা নয়।
বিশদ

আদিবাসী ভোট পড়ল কোন দিকে, চর্চায় সব দল

উত্তর মালদহে আদিবাসী ভোট এবার কোন দিকে পড়ল? ফল ঘোষণা হওয়ার আগে তা নিয়ে বিভিন্ন  রাজনৈতিক দলগুলির মধ্যে জোর চর্চা শুরু হয়েছে। এর পিছনে একমাত্র কারণ, জেলার প্রায় ৩০ শতাংশ ভোটারই আদিবাসী
বিশদ

অগ্নিকাণ্ডে হুঁশ ফেরেনি, রাস্তা দখল করে ব্যবসা

নকশালবাড়িতে এসজেডিএ’র রাস্তা দখল করে দোকানপাট বসছে। বিনিয়মে আদায় করা হচ্ছে ভাড়া। অথচ রহস্যজনকভাবে মুখে কুলুপ এঁটেছে ব্যবসায়ী সমিতি ও পঞ্চায়েত কর্তৃপক্ষ। যদিও রাস্তা দখলমুক্ত করতে অভিযানের আশ্বাস দিয়েছে ব্যবসায়ী সমিতি। 
বিশদ

Pages: 12345

একনজরে
তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা শুনবেন না বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি  সেনগুপ্ত। ...

কয়েকদিন আগেই হাওড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে সাঁকরাইলে সভা করে গিয়েছেন নরেন্দ্র মোদি। আজ, বুধবার তার পাল্টা কর্মসূচি হিসেবে হাওড়ায় পথে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ...

অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ। ফের অগ্নিগর্ভ পাক-অধিকৃত কাশ্মীর। মঙ্গলবার ওই অঞ্চলের রাজধানী মুজফফরাবাদে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ফের ঝরল রক্ত।  পাকিস্তান রেঞ্জার্সের নির্বিচার গুলিবর্ষণে ...

লাভপুরে তিন ভাইকে পিটিয়ে খুনের ঘটনায় মঙ্গলবার বোলপুর আদালতে হাজিরা দিলেন বিধায়ক মুকুল রায় ও লাভপুরের প্রাক্তন বিধায়ক মনিরুল ইসলাম। লোকসভা নির্বাচনের পর মঙ্গলবার এই ঘটনা নিয়ে চর্চা শুরু হয় বোলপুরে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটজনের স্বাস্থ্য সমস্যায় মানসিক অস্থিরতা। মুদ্রণ বা সংবাদপত্রের ব্যবসা,বৃত্তি শিক্ষাকেন্দ্রের পরিচালনায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক পরিবার দিবস
১৭৭৬: প্রথম বাষ্প চালিত জাহাজ বানানো হয়
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮১৮: বাংলা ভাষার প্রথম সংবাদপত্র বেঙ্গল গেজেট প্রকাশিত হয়
১৯৫১: দৈনিক সংবাদ-এর আত্মপ্রকাশ
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯১৫: বিপ্লবী চারু মজুমদারের জন্ম
১৯৩২: বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.২১ টাকা ১০৬.৬৬ টাকা
ইউরো ৮৮.৫৭ টাকা ৯১.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। অষ্টমী অহোরাত্র। অশ্লেষা নক্ষত্র ২৬/৩ দিবা ৩/২৫। সূর্যোদয় ৫/০/১৭, সূর্যাস্ত ৬/৫/৩৫। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে। 
১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। সপ্তমী দিবা ৬/৬। অশ্লেষা নক্ষত্র অপরাহ্ন ৫/১০। সূর্যোদয় ৫/০, সূর্যোদয় ৬/৭। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৭ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৯ মধ্যে। 
৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব

11:28:16 PM

আইপিএল: হাফসেঞ্চুরি স্যাম কারেনের, পাঞ্জাব ১২৩/৫ (১৭.৩ ওভার), টার্গেট ১৪৫

11:19:29 PM

আইপিএল: ২২ রানে আউট জীতেশ, পাঞ্জাব ১১১/৫ (১৫.৪ ওভার), টার্গেট ১৪৫

11:07:22 PM

আইপিএল: পাঞ্জাব ৮৯/৪ (১৪ ওভার), টার্গেট ১৪৫

10:59:37 PM

আইপিএল: ১৪ রানে আউট বেয়ারস্টো, পাঞ্জাব ৪৮/৪ (৮ ওভার), টার্গেট ১৪৫

10:33:00 PM

আইপিএল: ০ রানে আউট শশাঙ্ক, পাঞ্জাব ৩৬/৩ (৪.৫ ওভার), টার্গেট ১৪৫

10:16:37 PM